আগামীকাল মারকাযুত তাকওয়া ঢাকা’র জাতীয় ইসলামী মহাসম্মেলন’১৯

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

বিশেষ সংবাদ-

রাজধানীর যাত্রাবাড়ী-শনির আখড়া সড়ক ও ছনটেক বিশ্বরোডের পাশে অবস্থিত প্রখ্যাত দাঈ ও ওয়ায়েজ  মুফতী হাবিবুর রহমান মিছবাহ পরিচালিত বাংলাদেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান; মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা’র জাতীয় ইসলামী মহাসম্মেলন’১৯ আগামীকাল রোজ শুক্রবার সকাল ৯টা থেকে মারকায সংলগ্ন ছনটেক বিশ্বরোড (যাত্রাবাড়ি-শনির আখগা সড়ক, ফলের আড়ৎ) বালুর মাঠে অনুষ্ঠিত হবে।

মারকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকার বার্ষিক এ জাতীয় ইসলামী মহাসম্মেলনে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন, আল্লামা শাহ মুহাম্মাদ তৈয়্যব, মুহতামিম, জিরি মাদরাসা, চট্টগ্রাম।

প্রধান মেহমান হিসেবে উপস্থিত থাকবেন ভারতের দারুল উলুম দেওবন্দের শিক্ষা সচিব মাও. আফজাল হুসাইন কাইমুরী সাহেব।

প্রধান অতিথি ও আখেরী মুনাজাত পরিচালনা করবেন, দেশবরেণ্য আলেমে দ্বীন মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই

আরও উপস্থিত থাকবেন মুফতী মিযানুর রহমান সাঈদ, মুহতামিম, শায়খ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টার ঢাকা,।

উদ্বোধনী আলোচনা পেশ করবেন  (সকাল ৯টা) বিশিষ্টি ইসলামি চিন্তাবিদ মাওলানা যোবায়ের আহমদ আনসারী

এছাড়াও আরও আলাচনা করবেন মুফতী মুশতাকুন্নবী, লক্ষ্মীপুর; (বয়ান : বাদ জুমা), মাওলানা ফরিদ উদ্দীন আল মোবারক (বয়ান : সকাল ১১টা), মুফতী রফিকুল ইসলাম, সিনিয়র মুহাদ্দিস, বাজার রোড মাদরাসা, বরিশাল; মাওলানা নূরুল আমীন জিহাদী, মুফাসসিরে কোরআন চাঁদপুর; মুফতী মাহফুজুর রহমান জাবের [কুয়াকাটা] সহ দেশবরেণ্য শীর্ষস্থানীয় আলেমগণ।

শুক্রবার সকাল ৯টায় শুরু হবে মারকাযের জাতীয় এ মহাসম্মেলন। ৩টি অধিবেশনে ভাগ করা হয়েছে এ সম্মেলনকে। সকাল ৯টা থেকে জুমা পর্যন্ত চলবে প্রথম অধিবেশন। দ্বিতীয় অধিবেশন শুরু হবে বাদ জুমা থেকে শুরু হয়ে মাগরিব পর্যন্ত। সম্মেলনের তৃতীয় ও শেষ অধিবেশ শুরু হবে মাগরিবের নামাজের পর। অতঃপর আখেরি মোনাজাতের মাধ্যমে এ মহাসম্মেলন শেষ হবে

জাতীয় এ ইসলামী মহাসম্মেলনে সম্মেলন ময়দানেই প্রতিবারের ন্যায় এবারও পবিত্র সালাতুল জুমআর ইমামতি করবেন, মারকায পরিচালক মুফতী হাবিবুর রহমান মিছবাহ [কুয়াকাটা]।

উল্লেখ্য যে, মারাকাযুত তাকওয়া ইসলামিক রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্টি ইসলামি চিন্তাবিদ প্রখ্যাত দাঈ ও ওয়ায়েজ মুফতী হাবিবুর রহমান মিছবাহ দেশ ও বিদেশের ধর্মপ্রাণ মুসলমানদেরকে মারকাযের জাতীয় ইসলামী মহাসম্মেলনে জিকিরের সঙ্গে যোগদান করার আমন্ত্রণ জানিয়েছেন।

আল্লাহ তাআলা মারকাযুত তাকওয়া ইসলামিক রিচার্স সেন্টারের জাতীয় ইসলামী মহাসম্মেলনকে কবুল করুন। দুনিয়া ও পরকালের কল্যাণে এ সম্মেলনকে নাজাতের ওসিলা বানিয়ে দিন। আমিন।

মন্তব্য করুন