রকমারি ও দারাজে অতিরিক্ত ১৩ পার্সেন্ট ছাড়ে মিলছে ‘নিউ ভার্সন অব লাভ’

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০১৯

পাবলিক ভয়েস: নিউ ভার্সন অব লাভ’ গ্রন্থটি এ সময়ের তরুণ-তরুণী ও অভিভাবকদের উপযুক্ত এক প্রেসক্রিপশন। সামাজিক নানা দুর্ভোগের মাঝে বর্তমানে সবচেয়ে হতাশার দিক হলো বিবাহ-পূর্ব প্রেম, প্রেম-পরবর্তী আত্মহত্যা, পরকীয়া ও ব্ল্যাকমেইল। আইন করেও কমানো যাচ্ছে না সামাজিক চরিত্রের এই অবক্ষয়। দিন দিন বেড়েই চলেছে এসব অনৈতিকতা।

একটি পারিবারিক গল্প দিয়ে শুরু করা এ উপন্যাসটির মূল চরিত্রে রয়েছে কলেজপড়ুয়া এক যুগল অনৈতিক প্রেমের কাহিনি। রয়েছে আরেকটি মজার ও রোমান্টিক বৈধ ভালোবাসার গল্পও। উপন্যাসটিতে স্থান পেয়েছে সমাজের নানা অসঙ্গতি; ক্রিয়া-প্রতিক্রিয়া। বলে দেওয়া হয়েছে উত্তরণের উপায়ও।

নারীসমাজের নানা প্রতিবন্ধকতা ও বিবাহপূর্ব প্রেমের ক্ষতির দিক প্রাধান্য পেয়েছে উপন্যাসটিতে। সমাজে নারী অবহেলার পাত্র কেন, কেন নারীদের মৌলিক অধিকার এখনও বাস্তবায়ন হচ্ছে না, নারী লোলুপদৃষ্টির শিকার কেন, কেন শিশু থেকে ষাট বছরের বৃদ্ধা যৌন হয়রানির শিকার, সাংসারিক-পারিবারিক-সামাজিক জীবনে একজন নারীর ভূমিকা কী হতে পারে এসব বিষয় ফুটিয়ে তোলা হয়েছে বইটিতে। তুলে ধরা হয়েছে বিবাহ-পূর্ব প্রেমের প্রবণতা কেন; কারণ ও প্রতিকার।

বাড কম্প্রিন্ট পাবলিকেশন্স থেকে প্রকাশিত পাঠকপ্রিয় এ উপন্যাসটি ২৫ পার্সেন্ট ছাড়ে বইমেলার ৩২০-৩২১ নং স্টলে পাওয়া যাবে মেলার শেষদিন পর্যন্ত।

এদিকে বই বসন্ত অফার উপলক্ষ্যে ঘরে বসে দেশে ও দেশের বাইরের পাঠকরা রকমারিদারাজ থেকে বইটি সংগ্রহ করলে পাচ্ছেন অতিরিক্ত ১৩ পার্সেন্ট ছাড়। বইমেলার ২৫ পার্সেন্ট সহ রকমারিতে পাঠকার পাচ্ছেন মোট ৩৮ পার্সেন্ট ছাড়।

এরমধ্যে অনলাইনে বা সরাসরি ফোনে অর্ডার করলে ২৮ পার্সেন্ট ছাড় এবং ইবিএল কার্ডে পেমেন্ট করলে সাথে অতিরিক্ত ১০ পার্সেন্ট ছাড়ে পাচ্ছে বইটি।

বই: নিউ ভার্সন অব লাভ
লেখক: হাবিবুর রহমান মিছবাহ
ধরণ: উপন্যাস
পৃষ্ঠা: ১২৮
প্রচ্ছদ: ইবরাহীম কোব্বাদী
মুদ্রিত মূল্য: ২০০ টাকা

মন্তব্য করুন