ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ইসলামভিত্তিক সংগঠন: শেখ ফজলুল করীম মারুফ

প্রকাশিত: ৮:৪৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০১৯
শেখ ফজলুল করীম মারুফ

পাবলিক ভয়েস: ইশা ছাত্র আন্দোলন খুলনা নগর ও জেলা সম্মেলনে প্রধান বক্তার আলোচনায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করিম মারুফ বলেন আমরা “ইসলামভিত্তিক” সংগঠন। এই পরিভাষায় ঐতিহাসিক নেতিবাচক অর্থের কারনে আমরা সচেতনভাবে “ধর্মভিত্তিক সংগঠন” এড়াতে চাই। আমরা আমাদের পরিচয়ে “ইসলামভিত্তিক সংগঠন” এই পরিচয়কে প্রধান করে তুলতে চাই।

বর্তমান “ধর্মভিত্তিক সংগঠন” এই পরিভাষা ব্যবহার করে বিরুদ্ধবাদীরা “ইসলামভিত্তিক সংগঠন” এরই নিষেদ্ধাজ্ঞা চায়। কিন্তু এতো বড় দুঃসাহস দেখিয়েও ওরা পরিভাষাগত কারণে ছাড় পেয়ে যায়। অসাম্প্রদায়িকতার নামে ওরা মুলত ইসলাম বিদ্বেষী সেটা একটা পরিভাষা পরিবর্তন করেই আমরা জাতীকে দেখিয়ে দিতে চাই। আমরা আমাদের পরিচয়ে “ধর্মভিত্তিক সংগঠন” এর চেয়ে “ইসলামভিত্তিক সংগঠন” এই পরিভাষা ব্যবহারে স্বাচ্ছন্দ বোধ করি।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুস আহমাদ।

আজ ০৮ ফেব্রুয়ারী ১৯ ইং শুক্রবার দুপুর ০২:০০ ঘটিকায় নগরীর গোলকমনি শিশুপার্কে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা জেলা ও নগর সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিগত কমিটিকে বিলুপ্ত করে নতুন জেলা ও নগর কমিটি ঘোষণা করা হয়। ১৯ সেশনে জেলা সভাপতি: এস.কে নাজমুল হাসান, সহ-সভাপতি শেখ নাজমুল হুদা, সাধারণ সম্পাদক মুহা. নাজমুসসাকিব ও নগর সভাপতি: মুহা. সাইফুল ইসলাম, সহ-সভাপতি এইচ.এম খালিদ সাইফুল্লাহ, সাধারণ সম্পাদক আ: সালাম জায়েফ।
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন খুলনা জেলা সভাপতি শেখ আমীরুল ইসলাম এর সভাপতিত্বে নগর সাধারণ সম্পাদক এইচ.এম খালিদ সাইফুল্লাহ ও জেলা সম্পাদক শেখ নাজমুল হুদার পরিচালনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মাও. মুজ্জাম্মিল হক, জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল্লাহ ইমরান, শেখ মো. নাসির উদ্দিন, নগর সেক্রেটারী মুফতী আমানুল্লাহ, জেলা সাংগঠনিক সম্পাদক মাও. আব্দুল্লাহ আল মামুন, হা. মুস্তাফিজুর রহমান, মাও. দ্বীন ইসলাম, জি.এম সজিব মোল্লা, শ্রমিকনেতা আবুল কালাম আজাদ, যুবনেতা তাওহীদুল ইসলাম মামুন, মুহা, ইমরান হোসেন মিয়া, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মহানগর সভাপতি ইসহাক ফরিদি, জেলা সহ-সভাপতি এস.কে নাজমুল হাসান, নগর সহ-সভাপতি শেখ মুহা. সাইফুল ইসলাম, মুহা. নাজমুসসাকিব, আঃ সালাম জায়েফ, আব্দুল্লাহ নোমান, মুহা. মইনুল ইসলাম, বেলাল হুসাইন, মাহমুদুল হাসান, ইনামুল হাসান সাইদ, নুর আলম, আল আমিন, মাহদী হাসান, আমানুুল্লাহ, মুহা. ফরহাদ মোল্লা, ইবররাহিম ইসলাম, আবু রায়হান, মইনুদ্্িদন, ইয়ামিন, মো সাব্বির হোসেন, রফিকুল ইসলাম, আ: আলীম মুুহা. শফিকুর রহমান, আ: সবুর, শফিকুল ইসলাম ।

সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র খুলনা জেলা ও মহানগর নেতৃবৃন্দ, থানা-উপজেলা নেতৃবৃন্দ, বরেণ্য শিক্ষাবিদ সহ অনেকে।

মন্তব্য করুন