শিক্ষার্থীদের বহুমাত্রিক যোগ্যতা অর্জন করে বিশ্ব জয়ের প্রস্তুতির এখনই সময় : চবি উপাচার্য

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯
ওরিয়েন্টশন প্রোগ্রামে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

নাজমুল হাসান, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের ২০১৮-২০১৯ সেশনে ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে আজ ( ৯ জানুয়ারি)।

উক্ত প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী । উক্ত প্রোগ্রামে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মু. গোলাম কবীর। প্রধান অতিথির বক্ত্যবে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, শিক্ষার্থীদের দক্ষ-যোগ্য, নান্দনিক ও বহুমাত্রিক গুণাবলী অর্জন করতে হলে প্রয়োজন সুস্থ দেহ আর সুন্দর মন।

আধুনিক গুনগত মানসম্পন্ন টেকসই উন্নয়নের লক্ষ্যে শিক্ষার্থীদের হতে হবে আপন শক্তিতে বলীয়ান। উপাচার্য নবীনদের বিশ্ববিদ্যালয়ের সবুজ ক্যাম্পাসে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার সাথে ক্রীড়া ও সংস্কৃতিকে যুক্ত করে ‘আধুনিক বিজ্ঞানমনস্ক গুণগত শিক্ষা’য় মানবসম্পদ উৎপাদনে যে শিক্ষাদর্শন দেশ-জাতিকে উপহার দিয়েছেন, তারই আলোকে শিক্ষার্থীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপশি ক্রীড়া-খেলাধুলা ও সংস্কৃতি চর্চার সাথে সম্পৃক্ত হয়ে নিজেদের বহুমাত্রিক যোগ্যতা অর্জন করে দক্ষ নাগরিক হয়ে বিশ্বজয়ের প্রস্তুতি নেয়ার এখনই উপযুক্ত সময়।

তিনি আরো বলেন, এ বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ অত্যন্ত মেধাবী। মাননীয় উপাচার্য শিক্ষার্থীদেরকে এ মেধাবী শিক্ষকবৃন্দের সান্নিধ্যে থেকে নিয়মিত জ্ঞান-গবেষণায় ব্রতী হয়ে যথাসময়ে শিক্ষাজীবন শেষ করে দেশের উন্নয়ন-অগ্রগতিতে কাঙ্খিত ভূমিকা রাখার আহবান জানান। চবি শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক জনাব মো. রাশেদ বিন আমিন চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উক্ত বিভাগের সাবেক সভাপতি জনাব এ এইচ এম রাকিবুল মাওলা, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল সায়েন্স এন্ড এডুকেশন বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. জাফিরুল ইসলাম, চবি শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক জনাব আনিসুল ইসলাম, জনাব মো. হাবিবুর রহমান জালাল, জনাব সিরাজউদ্দিন মো. আলামগীর, জনাব মো. শোয়াইব এবং উক্ত বিভাগের খন্ডকালীন শিক্ষক জনাব মো. নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন