চবির ইসলামের ইতিহাস বিভাগে ১ম বর্ষের ওরিয়েন্টশন সম্পন্ন

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০১৯

নাজমুল হাসান, চবি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-২০১৯ সেশনে ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশন প্রোগ্রাম সম্পন্ন হয়েছে আজ ( ৯ জানুয়ারি)।

প্রোগ্রামের শুরুতে নবাগত ১ম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় ২য় বর্ষের শিক্ষার্থীরা। উক্ত প্রোগ্রামে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি ড. এ.এস.এম. বোরহান উদ্দীন। বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশারের সঞ্চালনায় অনুষ্ঠিত ওরিয়েন্টশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ড. মুহাম্মদ সাখাওয়াত হুসাইন, সহকারী অধ্যাপক সৈয়দ মো: তৌহিদুল ইসলাম, এস.এম. জিয়াউল ইসলাম। উক্ত প্রোগ্রামে বক্তব্য রাখেন বিভাগের জেষ্ঠ্য শিক্ষক প্রফেসর ড. মো: তৌহিদ হোসেন চৌধুরী, বিভাগের অধ্যাপক ও কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো: সেকান্দর চৌধুরী, সহকারী অধ্যাপক জনাব মো: শাহ আলম প্রমূখ।

বক্তারা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের গৌরবোজ্জল ঐতিহ্য ও ইতিহাসের উল্লেখ করে বলেন-ছাত্র-ছাত্রীরা যেন মুক্তবুদ্ধি চর্চার অনন্য ক্ষেত্র এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাবান্ধব ও শিক্ষা সহায়ক সুযোগ সুবিধা গ্রহণের মাধ্যমে নিজেকে গড়ে তোলে।

মন্তব্য করুন