বেরোবিতে ৯ জানুয়ারি সাক্ষাৎকার, ১০ জানুয়ারি ভর্তি

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০১৯

পাবলিক ভয়েস : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ৯ জানুয়ারি (বুধবার) অনুষ্ঠিত হবে। পরদিন ১০ জানুয়ারি ১ দিনের মধ্যে ভর্তি হতে হবে শিক্ষার্থীদের।

এ বছর বিশ্ববিদ্যালয়টির ছয়টি অনুষদের অধীনে ২১টি বিভাগে ১ হাজার ৩১৫টি সাধারণ আসনের পাশাপাশি একাধিক কোটায় শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবেন।

ভর্তি কমিটির সূত্র জানায়, আগামী ৯ জানুয়ারি (বুধবার) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মেধাক্রম অনুসারে প্রথম মেধা তালিকা সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অনুষদভিত্তিক সাক্ষাৎকার গ্রহণ ও তাদের সাবজেক্ট পছন্দের সুযোগ দেয়া হবে। ওইদিন রাত ১০টায় সাবজেক্ট নির্ধারণ করে নির্বাচিতদের তালিকা প্রকাশ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরদিন বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভর্তি কার্যক্রম। একদিনই থাকবে ভর্তির সুযোগ। তাই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি ফি ও প্রয়োজনীয় কাগজপত্র সঙ্গে আনার পরামর্শ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

ভর্তি কমিটি সূত্র আরো জানায়, কোনো প্রার্থী নির্ধারিত সময়ে ভর্তি হতে ব্যর্থ হলে ভর্তির যোগ্যতা হারাবে। আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে ১৩ জানুয়ারি। ২২ জানুয়ারি তাদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ওইদিন রাত ১০টায় সাবজেক্ট নির্ধারণ করে নির্বাচিতদের তালিকা প্রকাশ করে পরদিন ২৩ জানুয়ারি ভর্তির সুযোগ দেয়া হবে।

এদিকে বিভিন্ন কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তির সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পরবর্তীতে জানানো হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে  (www.brur.ac.bd) পাওয়া যাবে।

মন্তব্য করুন