ফয়জুল করীমকে নিয়ে সঙ্গীত গাইলেন হাবিবুর রহমান মিছবাহ

প্রকাশিত: ১:৪১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৮

বরিশাল-৫ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতী ফয়জুল করীমকে নিয়ে হাতপাখার নির্বাচনী সঙ্গীত গাইলেন মুফতী হাবিবুর রহমান মিছবাহ। এর আগে আরও দুটি হাতপাখার সঙ্গীত গেয়ে শ্রোতামহলে প্রশংসা কুড়িয়েছেন তিনি। অনলাইনে ভাইরাল হওয়া হাতপাখার দুটি সংগীতই বেশ জনপ্রিয়য়তা পেয়েছে।

হঠাৎ করে নির্বাচনী গান কেন গাইলেন জানতে চাইলে মুফতী হাবিবুর রহমান মিছবাহ বলেন,
একজন প্রার্থী আফসোস করে বললেন, ভাই অমুক শিল্পী এসে আমাকে প্রস্তাব দেয় আমার নামে নির্বাচনী সংগীত করে দিবে যদি আমি ষাট হাজার টাকা দিই! বলেন ভাই! এতো টাকা দিয়ে সংগীত করা সম্ভব? মনে কষ্ট পেলাম। ভীষণ কষ্ট পেলাম। প্রার্থীর কথা শুনে তাই হাতপাখার সংগীত লেখা এবং গাওয়ার নিয়ত করি তখনই। কিন্তু সময় কই? প্রথমটি লিখি এবং লেখা শেষেই রেকর্ড করে ফেলি। পরদিন পাবলিশ করি। জনপ্রিয়তায় আমি মুগ্ধ। ঐ রাতেই আরেকটি লেখি এবং ওটাও ঐ রাতেই রেকর্ড করে ফেলি। পরদিন রিলিজ করি দ্বিতীয়টি।

মুফতী ফয়জুল করীমকে নিয়ে গান কেনো গাইলেন জানতে চাইলে তিনি বলেন,

তিনি আমার শায়খ। শায়খের জন্য এটা আমার পক্ষ থেকে সামান্য হক আদায় হিসেবে করেছি। কেননা, হাজার ব্যস্ততায় শায়খের নির্বাচনে এখনও যেতে পারিনি। ২২ তারিখ থেকে শায়খের নির্বাচনে থাকব ইনশাআল্লাহ। এটি আমার ঈমানী দায়িত্ব। আমাদের পটুয়াখালী-৪ ও ঢাকা-সহ আরও কয়েকটি নির্বাচনে আসনে সময় দেওয়ার ইচ্ছা থাকলেও চরম ব্যস্ততার কারণে যেতে পারিনি। আর হাতপাখার দুটি সংগীত যেহেতু লিখেই ফেললাম, সেহেতু শায়খের জন্য সংগীত হবে না তা কি হয়?

সংগীত তিনটি রেকর্ড করেছে ‘নাশিদ স্টুডিও’।

গজল সঙ্গীতে মুফতী হাবিবুর রহমান মিছবাহ’র সুনাম ও সুখ্যাতি রয়েছে। ইতোমধ্যে ‘আমি দুখীনি বাংলাদেশ’ গেয়ে শ্রোতামহলে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। তিনি জানান ঐক্য নিয়ে নির্বাচনের পর আরও একটি চমৎকার ইসলামী সংগীত রিলিজ দিবেন।

মুফতী হাবিবুর রহমান মিছবাহ বহু প্রতিভার অধিকার একজন মানুষ। ওয়াজের ময়দানে একজন শীর্ষস্থানীয় ওয়ায়েজ। লেখালেখি, রাষ্ট্রচিন্তা, সমাজসেবা ও গবেষক হিসেবে বেশ সুনাম আছে তাঁর।

তাঁর এসব অবদানের স্বীকৃতি স্বরূপ অসংখ্য মানপত্র ও সম্মাননা ক্রেস্ট পেয়েছেন বিভিন্ন মহল থেকে। তার মাঝে গাজীপুর ওলামায়ে কেরামের পক্ষ থেকে ‘খতীবুল ইসলাম’ আলোচিত একটি সম্মাননা।

সঙ্গিত তিনটি দেখতে ক্লিক করুন

১/ নির্বাচনী গান/মুফতী ফয়জুল করীম/হাতপাখা

২/ ইসলামী আন্দোলন বাংলাদেশ

৩/ হাতপাখায় ভোট দিন

মন্তব্য করুন