সহিংসতায় কমিশন বিব্রত; সিইসি

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮
সিইসি : ফাইল ফটো

নির্বাচনী প্রচারণার শুরুতে সহিংসতা ও প্রাণহানীর ঘটনায় নির্বাচন কমিশন বিব্রত বলে মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। একইসঙ্গে ঠাকুরগাওয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনা অনাকাঙ্খিত বলেও মন্তব্য করেছেন সিইসি।

বুধবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ের শেষ দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। আর যেন কোন ধরণের অঘটন না ঘটে সেদিকে সবাইকে নজর রাখার আহবানও জানান তিনি।

বুধবার সকালে নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মশালা। শেষ দিনে ২১০ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের অংশ নেন এই কর্মশালায়। কর্মশালায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুর হুদা বলেন, নির্বাচনে প্রতিযোগিতা যেনো প্রতিহিংসায় পরিণত না হয়।

বলেন, নির্বাচন সংহিসতার জায়গা নয় ভোটাধিকারের জায়গা। গতকাল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার ঘটনায় আমরা বিব্রত মন্তব্য করেন সিইসি।

সিইসি বলেন, রাজনৈতিক দলগুলোর নেতা, কর্মী, প্রার্থী, ভক্ত, শুভাকাঙ্ক্ষি, সবার প্রতি অনুরোধ করতে চাই- আপনারা ধৈর্যশীল আচরণ করবেন, নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন, কারো নির্বাচনী প্রচারণায় প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না, একে অন্যের গণতান্ত্রিক অধিকার, মৌলিক অধিকারের প্রতি সম্মান দেখাবেন। যেকোনো উত্তেজনাকর, উদ্বেগজনক নির্বাচন পরিপন্থি ও অনাকাঙ্ক্ষিত কার্যক্রম পরিহার করবেন এবং নিজেরাই তার প্রতিহত করবেন।

এসময় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল  ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সে দায়িত্ব সকলের বলে জানান তারা।

এস/ জে

মন্তব্য করুন