বিএনপি ভোট চাইলে পিঠের চামড়া তুলে দিবেন; স্বেচ্ছাসেবক লীগ নেতা

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৮

পিনাকী ভট্টাচার্য কলামিস্ট, সাহিত্যিক ও লেখক

“কোন বিএনপির নেতা কর্মী ভোট চাইতে গেলে ওদের পিঠের চামড়া তুলে ফেলবেন। আর যদি না পারেন আমাদের ডাকবেন, আমরা যাব জেলা নেতৃবৃন্দকে সাথে নিয়ে। ঐ অঞ্চলের বিএনপির নেতা কর্মীদের পিঠের চামড়া তুলে নেব,” গত রোববার কুস্টিয়া সদর উপজেলা স্বচ্ছাসেবক লীগের আহবায়ক জাকির হোসেন তার সংগঠনের নেতা কর্মিদের উদ্দেশ্যে এই কথাগুলো বলছেন বলে ভিডিওতে দেখা যাচ্ছে।

“ছাত্রলীগ লাগবে না, যুবলীগ লাগবে না, কোন সংগঠন লাগবে না, স্বেচ্ছাসেবকলীগ কুষ্টিয়া সদর উপজেলায় বিএনপিকে নির্বাচন করতে মাঠে দেবে না, দেবে না, দেবে না। কীসের গোপন বুথ! কোন গোপন বুথ থাকবে না। বিএনপিকে ভোট দিতে চাইলে প্রকাশ্যে ভোট দে, নাহলে বাড়ি চলে যান। প্রকাশ্যে ভোট দেবেন, না পারলে আমাদেরকে বলবেন। আমরা গিয়ে প্রকাশ্যে ভোট দিব।”

এমন প্রচুর ভিডিও বক্তব্যের প্রমাণ আছে যেখানে সরকারি দলের নেতারা ভয়াবহ রকমের ভোট ডাকাতির নির্দেশনা দিচ্ছেন। প্রতিপক্ষকে নির্বাচনের মাঠ ছাড়া করার ঘোষণা দিচ্ছেন। বাংলাদেশের শুধু নয় পৃথিবীর নির্বাচনের ইতিহাসে এই ঘটনা নজিরবিহীন। নির্বাচন কমিশন কোন ঘটনার বিরুদ্ধেই কোন ব্যবস্থা নেয়নি।

আমরা আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণ করতে চাই, বাংলাদেশের নির্বাচনে নাগরিকদের ভোট দেয়ার অধিকারকে এমনভাবে খর্ব করা হয়েছে যার নজির নেই। আন্তর্জাতিক সম্প্রদায়ের কি এক্ষেত্রে কিছুই করণীয় নেই?

লেখকের ফেসবুক ওয়াল থেকে সংগৃহিত

মন্তব্য করুন