আওয়ামী লীগ নেতাদের কথায় মনে হয় তারা ইসির জনসংযোগ করছেন: সৈয়দ আবুল মকসুদ

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০১৮

পাবলিক ভয়েস: বিশিষ্ট লেখক, কলামিস্ট ও গবেষক সৈয়দ আবুল মকসুদ বলেন, সরকারি দলের লোকজন যেভাবে নির্বাচন কমিশনের প্রশংসা করছেন তাতে মনে হচ্ছে সরকারি দলের লোকজন নির্বাচন কমিশনের জনসংযোগে নেমেছেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে ‘নির্বাচনী ইশতেহার: নাগরিক প্রত্যাশা’শীর্ষক আলোচনা ও সংবাদ সম্মেলনে’ তিনি এ কথা বলেন। সৈয়দ আবুল মকসুদ বলেন, এ অবস্থায় জনগণের আস্থা ফেরাতে হলে তাদেরই প্রমাণ করতে হবে তারা দায়িত্ব পালন করতে সক্ষম, স্বচ্ছ নির্বাচন করতে পারবে। নির্বাচন কমিশনকে তাদের স্বচ্ছতা ও দায়িত্ব দৃশ্যমান করতে হবে।

এ সময় সুজন সভাপতি এম হাফিজ উদ্দিন খান বলেন, যেসব আইন-কানুন রয়েছে তা যদি বাস্তবায়ন করা যায়, তাহলে আশা করা যায় সুষ্ঠু নির্বাচন করা সম্ভব হবে।

তিনি বলেন, রাজনৈতিক দলগুলোর উচিত, তারা যে ইশতেহার ঘোষণা করবে ক্ষমতায় যাওয়ার পর তা যেন বাস্তবায়ন করা হয়। ক্ষমতায় যাওয়ার পর বেশিরভাগ ক্ষেত্রে তারা তাদের অঙ্গীকার অধিকাংশই বাস্তবায়ন করে না।

সংবাদ সম্মেলনে নির্বাচনী ইশতেহার বিষয়ে সুজনের লিখিত সুপারিশ উত্থাপন করেন সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন, বেলার সভাপতি সৈয়দা রিজওয়ানা হাসান, সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার প্রমুখ।

s/s

 

মন্তব্য করুন